কণ্ঠশিল্পী কাজী শুভ'র ফেইসবুক থেকে নেওয়া


মিশা জায়েদ আর মৌসুমিকে নিয়ে সকাল বিকাল পোস্ট দেখলেন, পোস্ট নিজেরাও দিলেন। আপনারা তাদের নির্বাচন নিয়ে মাতামাতি করার কে? কেন বললাম? আপনাদের সংগঠন কই? নিজেদের কোনও কার্যকর সংগঠন নাই, অন্যের সাংগঠনিক ব্যাপার নিয়ে এত আগ্রহের আগে এই ভাবনাও জরুরি যে, আপনাদের নিয়ে কারো আগ্রহ নাই। 

কোন এক উঠতি নায়িকা শিডিউল ফাঁসিয়ে দিয়েছেন তরুণ এক নির্মাতার। এই নির্মাতা দৌড়ে গেলেন তাদের সংগঠনে। শিডিউল ফাঁসানো নায়িকা নিষিদ্ধ হয়ে গেলেন বছর খানেক। আপনার ইজ্জত ধরে কেউ টান দিলে আপনি কোথায় যাবেন, কার কাছে যবেন? আপনার কিন্তু যাবার জায়গা নাই। 

ক্রিকেটারেরা পারিশ্রমিক মন্দ পান না। তবুও মনে হচ্ছে বৈষম্য। তারা আন্দোলনের ডাক দিলেন, বাঘা বাঘা লোকজনকে মিউমিউ করে কথা বলাতে বাধ্য করলেন। আপনি হাততালি দিলেন। বলি, আপনাকে আপনার প্রাপ্য কেউ দেবে দূরের কথা, আপনার প্রায় পুরোটা যারা মেরে খাচ্ছে, তাদেরকে কিছুই বলার ক্ষমতা আপনার নাই। কারণ, আপনার সংগঠন বলে কিছু নাই। 

আপনার একটা গান প্রকাশ পেয়েছে। পুরো ইন্ডাস্ট্রির ১০০ জন গানের মানুষ মিলে একসাথে শেয়ার দিন, দেখুন তো সেটা আলোচনায় আসে কি না। আসতে বাধ্য। সমস্যা হচ্ছে, আপনি অন্যের গান শেয়ার দেবেন না। ফেসবুক একটা ব্যাপার কিন্তু। প্রত্যেকের সব মিলিয়ে ফলোয়ার কিন্তু প্রচুর। সকলে মিলে শেয়ার দিলে সেগুলো কীভাবে ছড়াবে, ভেবেছেন কখনও? 

মাত্র ৫০০ টাকা করে জমা রাখুন। সদস্য প্রাথমিকভাবেও কমপক্ষে ১০০ জন হবে। এই ১০০ জন মাসে ৫০০ টাকা দিলে বছরে কত টাকার ফান্ড দাঁড়াবে? 

মাননীয় প্রধানমন্ত্রী একজন সাংস্কৃতিক বান্ধব মানুষ। একা একা সাহায্যের হাত না বাড়িয়ে যদি ১০০ জন একত্রে উনার কাছে যান, সেটার গুরুত্ব ভেবে নিন। 

এমন একটা সংগঠন করুন, যেখানে কেউ নেতা না। সবাই নেতা। শিল্পী মানে শিল্পী। শিল্পীরা যারা সমমনা। সমমনা মানে যেখানে সিনিয়র জুনিয়র ঘাপলা থাকবে না। সবাই এক। অধিকারে এক। সম্মানে এক। চাওয়া পাওয়া আর প্রাপ্তিতেও এক। অন্তত এই বদনাম ঘুচিয়ে ফেলুন যে শিল্পীরা এক না। শিল্পীরা অবশ্যই এক। সামান্য জেলাসি ছাড়া একে অপরের সাথে কিন্তু ভালোই সম্পর্ক। যেটুকু ঝামেলা নিজেদের মধ্যে, সেটুকু আড়ালেই থাকুক। আগে এক হন। কেউ একজন এগিয়ে আসুন। আমরা ঝাঁপিয়ে পড়ব।

কোন মন্তব্য নেই

Featured post

কবি মারুফ হোসাইন এর কবিতা -“ আমার শ্রেষ্ঠ মা বাবা”। ”।

প্রাণের চেয়ে ও প্রিয় তোমরা  আমার অতি আপন জন। তোমাদের না দেখিলে এক নজর  হয়ে যায় ব্যাকুল এই অন্তর। দেখিয়েছ পৃথিবীর আলো আসিলাম অবিনশ্বর পৃথিবীত...

Blogger দ্বারা পরিচালিত.